নিজস্ব প্রতিবেদক :

আগামী দুই সপ্তাহের মধ্যে ১২ থেকে ১৭ বছরের স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এ জন্য সরকার কাজ শুরু করেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে মানিকগঞ্জ পৌর ভবনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বয়সী শিক্ষার্থীদের জন্য ফাইজারের টিকার ব্যবস্থা করা হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের কারণে বাংলাদেশসহ আটটি দেশকে লাল তালিকাভুক্ত করেছিলো যুক্তরাষ্ট। তবে সেখান থেকে বাংলাদেশের নাম বাদ দিয়েছে। এ পর্যন্ত দেশের আড়াই কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এবং ডব্লিউএইচও’র সঙ্গে আরও ১০ কোটি টিকার জন্য চুক্তি করা হয়েছে।’

মন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণে নেই বলে সোমালিয়ার প্রধানমন্ত্রী তার ক্ষমতা হারিয়েছেন। থাইল্যান্ডের সরকার প্রধানেরও অবস্থা শোচনীয়। আমাদের দেশে করোনা নিয়ন্ত্রণে আছে বলে এখনও অর্থনীতি সচল রয়েছে।’

এ সময় পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু ও সাধারণ সম্পাদক অতিন্দ্র চক্রবর্তী বিপ্লব। এ সময় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *