নিজেস্ব প্রতিবেদক :


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ২৪ ঘণ্টায় করোনায় ১০ জন ও খুলনা মেডিকেল হাসপাতালে ৭ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৭ জুন) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে তাদের মৃত্যু হয়।রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে এসব করোনা রোগী মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।মৃতদের মধ্যে রাজশাহীর ৭ জন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর একজন করে ৩ জন মারা গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় রাজশাহীর ২টি পিসিআর ল্যাবে ৪০০ জনের করোনা পরীক্ষা করে ১৬৬ জন সংক্রমিত হয়েছে বলে নিশ্চিত হয়েছেন তারা। যা সংক্রমণের হারে ৪১. ৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেলে ভর্তি হয়েছেন ৪৪ জন করোনায় আক্রান্ত নতুন রোগী। হাসপাতালে করোনার জন্য নির্ধারিত ৩০৯টি শয্যার বিপরীতে ভর্তি আছে ৩৫৮ জন। আর নির্ধারিত ২২টি আইসিইউতে ভর্তি আছে ২০ জন করোনা রোগী।

এদিকে মৃত্যু ও সংক্রমণ না কমায় রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বিশেষ লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

বুধবার (১৬ জুন) জেলার করোনার পরিস্থিতি সবশেষ বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, জেলায় করোনা পরিস্থিতি এখনও অবনতির দিকে। আক্রান্ত ও মৃত্যুহার এখন ঊর্ধ্বমুখী। সেজন্য আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।
এরআগে গতকাল বুধবার (১৬ জুন) রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়। মৃত ১৩ জনের মধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ এবং কুষ্টিয়ার একজন রয়েছেন। মৃতদের মধ্যে ৫ জন রোগী করোনা পজিটিভ ছিলেন। আর ৮ জন উপসর্গে মারা গেছেন।

খুলনা: এদিকে খুলনা মেডিকেল হাসপাতালে ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *