নিজস্ব প্রতিবেদক:

ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের প্রভাবে যমুনা নদীর সিরাজগঞ্জ ও কাজীপুর পয়েন্টে পানি বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ শহর রক্ষা হার্ড পয়েন্টে ৩৭ সেন্টিমিটার ও কাজীপুর পয়েন্টে ১৬ সেন্টিমিটার পানি বেড়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ হার্ড পয়েন্ট এলাকায় ৩৭ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১০১ সেন্টিমিটার ও কাজীপুর পয়েন্টে ১৬ সেন্টিমিটার বেড়ে ১৫৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে চলতি বছরে পানি বাড়ার হার এটাই সর্বোচ্চ।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, শুক্রবার (১৩ আগস্ট) থেকে হঠাৎ করে যমুনা নদীতে পানি বাড়তে শুরু করে। যা বর্তমানে খুব দ্রুত বাড়ছে। যমুনার পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও পানি বৃদ্ধি অব্যাহত থাকায় চরাঞ্চল ও নদীতীরবর্তী এলাকা প্লাবিত হতে শুরু করেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে এসব এলাকার কয়েক হাজার মানুষ।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন বলেন, দু-একদিন পানি বাড়তে পারে বলে বন্যা পূর্বাভাস সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে। পানি বেড়ে বিপৎসীমা ছুঁই ছুঁই হওয়ার সম্ভাবনা থাকলেও বন্যার আশঙ্কা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *