কক্সবাজার প্রতিনিধি:
ঢাকা থেকে কক্সবাজারের সঙ্গে ২০২২ সালের জুন মাসের মধ্যে সরাসরি রেল যোগাযোগ সম্ভব বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

শুক্রবার বিকেলে দোহাজারী-কক্সবাজার ডুয়েলগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রেলমন্ত্রী। কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে হিলটপ সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রেলমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর অগ্রাধিকারে যে ১০টি মেগা প্রকল্প রয়েছে তার মধ্যে রেলওয়ের দুইটি প্রজেক্ট রয়েছে। এর একটি দোহাজারী-কক্সবাজার-ঘুমধুম পর্যন্ত ১০২ কিলোমিটার রেলপথ নির্মাণ, অপরটি ঢাকার কমলাপুর থেকে পদ্ধাসেতু হয়ে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ নির্মাণ।

২০২২ সালের জুন মাসের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন হবে। প্রকল্পটি যথা সময়ে বাস্তবায়িত হলে ২০২২ সালের জুন মাসের মধ্যে ঢাকার সঙ্গে কক্সবাজারের সরাসরি রেল যোগাযোগ সম্ভব হবে।’

কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আফসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শামীম হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তব্য রাখেন।

এ সময় রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রকল্প ও ভূমি অধিগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *