ফরিদপুর প্রতিনিধি:

সদরপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান ওরফে নিক্সন চৌধুরীর পক্ষে মিছিল করেছে তার সমর্থকরা। তবে নিক্সনবিরোধী আওয়ামী লীগের অন্য অংশকে তখন মাঠে দেখা যায়নি।

ফরিদপুরের সদরপুরে এমপি মুজিবর রহমান নিক্সনের পক্ষে-বিপক্ষে একইস্থানে  সমাবেশ ডাকায় আজ শনিবার (১৭ অক্টোবর) ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

১৪৪ ধারায় বলা হয়,শনিবার সকাল ৯টা থেকে আগামীকাল রবিবার সকাল ৯টা পর্যন্ত সদরের এক কিলোমিটারের মধ্যে কোনও প্রকার সভা সমাবেশ বা জমায়েত করা যাবেনা বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার।

১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে এমপি নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

ওই ঘটনায় গত বৃহস্পতিবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চরভদ্রাসন থানায় একটি মামলা করেন।

নিক্সন সমর্থকরা জানায়, এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে শনিবার সকালে শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করা হয়েছিল।কিন্তু আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ শান্তিপূর্ণ সমাবেশ স্থলে অরাজকতার জন্য তারাও পাল্টা সমাবেশের ডাক দেয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *