অনলাইন ডেস্ক:

পায়ে চোট লেগেছিল গরুটির। খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিল। এই অবস্থায় পাহাড় থেকে হাঁটিয়ে সমতলে নামালে চোট-আঘাত আরো বাড়তে পারত। তাই কোনো ধরনের ঝুঁকি নিতে চাননি কৃষক ড্যাং। নিজের প্রিয় পোষ্যকে উদ্ধার করতে একেবারে হেলিকপ্টার ডেকে আনেন তিনি। কপ্টারের সাহায্যেই পাহাড় থেকে সমতলে নামিয়ে আনেন আহত গরুটিকে।

মঙ্গলবার (১৮ আগস্ট) সুইজারল্যান্ডে আল্পস পার্বত্য এলাকায় হেলিকপ্টারে চড়িয়ে আহত গরু উদ্ধারের এই ঘটনা ঘটে। এরই মধ্য গরু উদ্ধারের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, মাঝ আকাশে হেলিকপ্টার থেকে ঝুলছে আহত গরুটি। তার সারা শরীরে হার্নেস লাগানো। এভাবেই সুইস আল্পস থেকে সমতলে নামানো হয় গরুটিকে। সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে প্রায় ৭ লাখ ‘ভিউস’ পেয়েছে ভিডিওটি। কমেন্টেরও বন্যা বয়ে গিয়েছে।

আহত গরুকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করার জন্য অনেকেই ড্যাংকে কুর্নিশ জানিয়েছে। একজন নেটিজেন লিখেছেন, ‘গরুটিকে এইভাবে উদ্ধার করে নিজের ভালোবাসার পরিচয় দিয়েছেন ড্যাং।’ আরেকজন লিখেছেন, ‘আমি পশুপ্রেমী মানুষদের ভালোবাসি।’ আহত গরুটিরও প্রশংসা করেছেন একজন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘গরুটিকে দেখে খুব সাহসী মনে হল। খুবই ভালো ব্যপার।’

কৃষকের কাছে গরু শুধু একটা পোষ্য নয়, অত্যন্ত মূল্যবান প্রাণীও বটে। পাহাড়ি এলাকায় কৃষিকাজের ক্ষেত্রে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহার অত্যন্ত সীমিত। তাই সেখানে চাষবাসের জন্য গরুর প্রয়োজনীয়তা আরো বেশি। পাহাড়ি এলাকায় গরু ছাড়া চাষবাসের কথা ভাবাই যায় না। ড্যাংয়ের কাছেও তাই অত্যন্ত প্রিয় তাঁর গরুটি।

তাই আহত গরুকে উদ্ধারে হেলিকপ্টার ভাড়া করলেন সুইজারল্যান্ডের এই কৃষক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *