বিশেষ সংবাদদাতা:
মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারিকরণ পূর্বক নিয়োগ প্রক্রিয়া চলমান থাকাকালীন অবস্থায় এই প্রক্রিয়ার বাইরে স্বেচ্ছাসেবক নামধারি মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানের উদ্যোগ গ্রহণ করায় স্বাস্থ্য সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ ছয়জনকে লিগ্যাল নোটিশ প্রদান করা হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আলহাজ শেখ হাসান আলী এ নোটিশ পাঠান।

বুধবার (৫ আগস্ট) পাঠানো নোটিশে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় স্বপ্রণোদিত হয়ে নিয়োজিত ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে বিশেষ বিবেচনায় সরাসরি স্থায়ী নিয়োগ দেয়ার পর নবসৃষ্ট ৮৮৯ পদে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের জন্য স্বাস্থ্য অধিদফতর কর্তৃক গত ২৯ জুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়। সে মোতাবেক ২০ জুলাই চাকরিপ্রার্থীদের আবেদনের সর্বশেষ সময় নির্ধারিত ছিল।

অতঃপর চূড়ান্ত নিয়োগের কার্যক্রম চলছে। কিন্তু উক্ত নিয়োগ প্রক্রিয়াকে পাশ কাটিয়ে নিয়োগবিধি বহির্ভূতভাবে স্বেচ্ছাসেবক নামধারি মেডিকেল টেকনোলজিস্টদের সরাসরি স্থায়ী নিয়োগ দেয়ার তৎপরতা চালাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।

জারিকৃত নোটিশে আরও বলা হয়, নিয়োগ বিজ্ঞপ্তি জারিকরণ পূর্ব নিয়োগ প্রক্রিয়া চলমান থাকাকালীন অবস্থায় সরাসরি স্থায়ী নিয়োগ দিয়ে শূন্যপদ পূরণ করা হলে ইতোমধ্যে জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তিতে চাকুরীপ্রাপ্তির প্রত্যাশীরা আবেদন করেছেন তারা ক্ষতিগ্রস্ত হবেন। এমন তিনজন আবেদনকারীর পক্ষে উক্ত নোটিশ জারি করে বলা হয়, ‘নিয়োগ বিজ্ঞপ্তির বাইরে/প্রচলিত নিয়োগ-প্রক্রিয়ার বাইরে কোনো নিয়োগ দেয়া বেআইনি এবং এ ধরনের নিয়োগ দেয়া হলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *