নিজস্ব প্রতিবেদক:
মহামারী করোনার কারণে ছুটিতে দেশে এসে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের সৌদি আরবে কর্মস্থলে ফেরাতে দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ফ্লাইট দুটির মধ্যে একটি আগামী ২৬ সেপ্টেম্বর জেদ্দার উদ্দেশে এবং ২৭ সেপ্টেম্বর আরেকটি ফ্লাইট রিয়াদের উদ্দেশে ছেড়ে যাবে। তবে এই দুটি ফ্লাইটে শুধু যাদের রিটার্ন টিকিট কেটে রাখা ছিল তারাই যেতে পারবেন।

বুধবার বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

বিমানের এমডি বলেন, ১৬ এবং ১৭ মার্চ জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকেটধারীদের জন্য বিশেষ ফ্লাইট দুটি পরিচালনা করা হবে। এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমানের সেলস অফিসে আগামী ২৪ সেপ্টেম্বর যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন মোকাব্বির হোসেন।

এ ছাড়া দেশে আটকেপড়া বাকি প্রবাসীদের বিষয়ে তিনি বলেন, ফ্লাইট অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে অন্যদেরও বুকিংয়ের জন্য অবহিত করা হবে। অন্য যাত্রীদের এখন অযথা কাউন্টারে ভিড় না করতে অনুরোধ জানান তিনি।তবে যাত্রীদের অবশ্যই করোনা নেগেটিভ সনদ সঙ্গে রাখতে হবে।

বিমানের এমডি বলেন, করোনা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি পৌঁছতে হবে। এজন্য সব যাত্রীকে ঢাকা থেকে করোনা পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *