নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:

সিনহা রাশেদ হত্যা মামলার তদন্ত ইতিবাচভাবে এগোচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার বিকেলে কক্সবাজারের টেকনাফে ঘটনাস্থল শামলাপুরে চেকপোস্টে আসেন র‌্যাব মহাপরিচালক। এ সময়, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক ঘটনার বর্ণনার পাশপাশি জানান তদন্তের অগ্রগতির কথাও। পরে, তদন্তকারী কর্মকর্তা এএসপি খায়রুল তদন্তে পাওয়া নানান বিষয় অবহিত করেন মহাপরিচালককে।

এরপর, গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন র‌্যাব প্রধান। তিনি জানান, মামলার তদন্ত ইতিবাচকভাবে এগোচ্ছে। মামলা ও তদন্তের বিষয়টি র‌্যাব ও পুলিশ নিজেদের মধ্যে সমন্বয় করে কাজ করছে।

র‌্যাব মহাপরিচালক জানান, পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা তদন্তে তারা বিব্রত নন। এসময়, বাহিনীগুলোর মধ্যে সমন্বয়হীনতা নেই বলেও মন্তব্য করেন তিনি।

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন কক্সবাজার বিমানবন্দর থেকে বিকাল ৪টার দিকে ঘটনাস্থল বাহারছড়ার শামলাপুরে যান। ৫টার দিকে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম, মিডিয়া উইংয়ের মুখপাত্র লে.কর্নেল আশিক বিল্লাহ, র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের উইং কমান্ডার আজিম আহমেদ, সহকারী পরিচালক এএসপি খাইরুল ইসলাম প্রমুখ।

এদিকে কক্সবাজার কারাগারে হত্যা মামলার প্রধান তিন আসামি বরখাস্ত হওয়া ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ, ও এসআই নন্দদুলালকে জিজ্ঞাসাবাদ করে সরকার গঠিত তদন্ত কমিটি। পর্যায়ক্রমে রিমান্ডে থাকা সাত আসামিকেও জিজ্ঞাসাবাদ করবেন তারা।

উল্লেখ্য, ৩১ জুলাই টেকনাফের শামলাপুরে চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *