রোকনুজ্জামান সবুজ, জামালপুর:


নবনিযুক্ত ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান বলেছেন,‘সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে কোনো কাজ করে না বাংলাদেশ। অসাম্প্রদায়িকতার বাংলাদেশের জন্য যা করার দরকার, সেই বিষয়ে ধর্ম মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেয়া হচ্ছে।

শনিবার (৫ ডিসেম্বর) জামালপুর সার্কিট হাউসে জেলা আওয়ামী লীগ ও জামালপুর প্রেস ক্লাবের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ভাস্কর্য নিয়ে চলমান পরিস্থিতির মধ্যে অনেক সমস্যার ইতোমধ্যে সমাধান হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই সমস্যার পুরোপুরি সমাধান হবে।’

পরে ধর্মপ্রতিমন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আয়োজিত মতবিনিময়সভায় অংশ নেন।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে মতবিনিময়সভায় বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি, হোসনে আরা এমপি, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা।

ইসলামপুরে ধর্ম প্রতিমন্ত্রীকে গণসংর্ধ্বনা
ধর্ম প্রতিমন্ত্রী হওয়ার পর ফরিদুল হক খান তর নির্বাচনী এলাকা জামালপুর-২ ইসলামপুরে প্রথম আসায় ফুলে
ফুলে শুভেচ্ছা জানান- আ’লীগ,সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-পেশাজীবী সংগঠন ও নানা শ্রেণি পেশার মানুষ।

তার আগমনে শতাধিক তোরণ নির্মাণ, ব্যানার, ফেস্টুনে ছেঁয়ে যায় শহরের রাস্তাঘাট-অলিগলি। প্রধান অতিথি ছিলেন,বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি,তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, সদর আসনে এমপি মোজাফ্ফর হোসেন, জামালপুরে সংরক্ষিত আসনের এমপি বেগম হোসনে আরা, জেলা আ’লীগের সভাপতি এড. বাকী বিল্লাহ,সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান,সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-আমীন চান,মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন,ইসলামপুর উপজেলা চেয়ারম্যান জামান আব্দুন নাসের ও পৌর মেয়র আব্দুল কাদের শেখ।

অন্যানের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এস মাজহারুল ইসলাম,এএসপি মো. সুমন মিয়া, উপজেলা প্রকৌশলী আমিনুল হক,জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু,যুবলীগের সাধারণ সম্পদক ফারান আহম্মেদসহ আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শনিবার দুপুরে ইসলামপুর উচ্চ
বিদ্যালয় মাঠে আ’লীগ আয়োজিত সংধ্বর্না অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবদুল লতিফ সরকার। সাধারণ সম্পাদক এড. আব্দুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা
আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিকসহ আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ফরিদুল হক খান সম্প্রতি ধর্মপ্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি জামালপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী ইসলামপুর উপজেলার মোশারফগঞ্জ গ্রামে সাবেক ভূমি প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি রাশেদ মোশারফের কবর জিয়ারত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *