মোঃ শামীম হোসেন,সাভার:
‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এবং পায়ে হেঁটে বাড়ির পাশে বিট পুলিশিং কার্যালয়ে যাই বিনা খরচায় অনায়াসে পুলিশি সেবা পাই এই প্রতিপাদ্যকে সামনে রেখে ধর্ষণ ও নারী নির্যাতন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে ও যৌতুকমুক্ত সমাজ ও জননিরাপত্তা নিশ্চিত করতে সাভার মডেল থানার পৌর ১নং ওয়ার্ড এলাকায় বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধন উপলক্ষে শনিবার দুপুরে পৌর এলাকার ভাটপাড়া মহল্লায় র‍্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সাভার মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মো. ইমরান হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাভার পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মিনহাজ উদ্দিন মোল্লা। এসময় আরো উপস্থিত ছিলেন, সাভার মডেল থানার এএসআই অশোক, বিশিষ্ট সমাজসেবক রমজান আহম্মেদ, জামসিং প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জসিম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর হোসেন।
অনুষ্ঠানে কাউন্সিলর মিনহাজ উদ্দিন মোল্লা বলেন, সরকার পুলিশিং কার্যক্রমকে আধুনিক করতে কাজ করে যাচ্ছে। পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ‘বিট পুলিশিং’ কার্যক্রম গরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। তিনি জনগণকে নিজ এলাকার ধর্ষণ ও নারী নির্যাতন, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গি, বাল্যবিয়ে, যৌতুকসহ অন্যান্য সমস্যায় বিট পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য আহবান জানান।
অনুষ্ঠানে সাভার মডেল থানার এসআই এম ইমরান বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।
পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে ধর্ষণ ও নারী নির্যাতন, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে।
পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে।পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে। মতবিনিময় সভা শেষে একটি র‍্যালি বের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *