জেলা প্রতিনিধি,জামালপুর:
সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) থেকে লাইভে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে অপপ্রচার ও মিথ্যাচারের অভিযোগে জামালপুর জেলার সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৫ আগস্ট) সরিষাবাড়ী থানায় উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য ছামিউল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌর মেয়র, সাতপোয়া গ্রামের মৃত ওবায়দুল্লাহর ছেলে রুকনুজ্জামান (রোকন) ৪ আগস্ট রাত ৮.২৭ মিনিটে Mayor Rukan নামে তার নিজস্ব ফেইসবুক আইডি থেকে লাইভে আসেন। লাইভে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করেন এবং লিখিত স্ট্যাটাস দেন।

লাইভে এসে তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন। এ সময় তার চরিত্র নিয়ে আক্রমণাত্মক, অসম্মানজনক ও ভীতি প্রদর্শন ও কটূক্তিমূলক নানা বক্তব্য দেন মেয়র রুকুনুজ্জামান। ফেইসবুক ভিডিও লাইভে ২০ মিনিটব্যাপী মেয়রের এ বক্তব্যে প্রতিমন্ত্রীর ভাবমূর্তি সম্মানহানিকর বলে মনে করেন উপজেলার দলীয় নেতাকর্মী এবং সুশীল সমাজ ও উপজেলা সর্বস্তরের জনগণ।

এ ছাড়া যুবলীগ নেতা মো. মুকুলের বিরুদ্ধেও নানা অপপ্রচার করে কটূক্তিমূলক কথা বলেন মেয়র রুকনুজ্জামান রুকন। যা আদৌ সত্য নয়। মেয়র রুকনুজ্জামান রুকনের এসব ঘৃণ্য কাজে সরিষাবাড়ির জনগণের মাঝে তীব্র নিন্দা ও ক্ষোভের সঞ্চার হয়েছে। এ প্রেক্ষিতে মামলাটি দায়ের করা হয়েছে বলে মামলার বাদী ছামিউল হক এ প্রতিবেদককে জানান।

মামলার বিষয়ে বুধবার (৫ আগস্ট) রাতে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মো. ফজলুল করীমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বার্তা২৪.কমকে বলেন, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এমপিকে নিয়ে মিথ্যা অপপ্রচার চালানোর অপরাধে পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *