সাভার সংবাদদাতা:
ফরিদপুরে সংসদ সদস্য নিক্সন চৌধুরী নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করতে পারেন না, তিনি যে আচরণ বিধি লঙ্গন করেছেন ইতিমধ্যে নির্বাচন কমিশন তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন ও তিন সদস্য তদন্ত কমিটি গঠন করেছেন বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ইউসুফ হারুন।
বৃহস্পতিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসিতে) ৭০ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন। এদিকে এ সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যোগ দান করেন।
সচিব আরও বলেন, নির্বাচন কমিশন ইতিমধ্যে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিয়েছেন, আমরা অন্যান বিষয়টি নিয়ে যেমন দায়িত্ব পালন করতে সরকারী কর্মকর্তাদের মনোবল ভেঙ্গে না যায় সে ব্যাপারে আমরা এসোসিয়েশন থেকে আমরা কাজ করছি আমাদের কর্মকর্তারা মাঠ পর্যায়ে ভ্রমণ করে সিদ্ধান্ত নিবেন এটি কি করা হয়।
পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় পৌর মেয়রকে সামরিক বরখাস্ত করা হয়েছে এটা কোন বিষয় না দায়িত্ব পালন করতে গিয়ে সরকারী কর্মকর্তা কর্মচারীরা জনপ্রতিনিধিদের সাথে সংঘাতে জড়ানো উচিত নয় উভয় পক্ষেকেই সহনশীল হতে হবে কোন সরকারী কর্মকর্তা যদি বেআইনি কাজ করে তাহলে সরকারকে জানাতে হবে এবং সরকারে ব্যবস্থা নিবে কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেয় বলেও বলেন তিনি।
৭০ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে মোট ৬৬৩ জন বিভিন্ন বিভাগের প্রশিক্ষণার্থী অংশ গ্রহন করেন।
সমাপনী অনুষ্ঠানে এসময় বিপিএটিসির রেক্টর রাকিব হোসেন এনডিসিসহ আরা অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *