নিজস্ব প্রতিবেদক:
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র করোনাজয়ীদের প্লাজমা সংগ্রহে প্লাজমা সেন্টার উদ্বোধনের ঘোষণা দিয়েছে। আগামীকাল শনিবার শোক দিবসে সেন্টারটি উদ্বোধন করবেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এ উপলক্ষে আগ্রহী রক্তদাতাদের নিবন্ধনের জন্য যোগাযোগের অনুরোধ জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। সকাল ১১টায় হাসপাতালের প্যাথলজি বিভাগে এ কর্মসূচী উদ্বোধন করা হবে। উপস্থিত থাকার কথা রয়েছে দেশের মূল প্লাজমা প্রবক্তা অধ্যাপক এম. এ. খান, হেমাটো-অনকোলজিষ্ট, ঢাকা মেডিকেল কলেজ।

গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম শাখার উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানান, শুরুতে প্রতিদিন ২৫ জনকে প্লাজমা দেওয়া হবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দরে। যেখানে ৩ হাজার ৫০০ টাকা নেয়া হয় প্রতিটি প্লাজমার জন্য। আগামী সেপ্টেম্বর মাস থেকে প্রতিদিন ৫০ জনকে প্লাজমা দেওয়া হবে এবং অতিরিক্ত ৫০ জনকে প্যাকড সেল, প্লাটিলেট, বিভিন্ন ব্লাড ফ্যাকটারস এবং থ্যালাসেমিয়া ও হিমোগ্লোবিনোপ্যাথির জন্য প্রয়োজনীয় রক্ত সঞ্চালনের ব্যবস্থা করা হবে।

আগ্রহী রক্তদাতাদের নিবন্ধনের জন্য একটি হট লাইন নম্বরও যুক্ত করা হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রে। যোগাযোগের নম্বরটি হলো- ০১৫৫২৪৬০৭৮০

প্লাজমা সেন্টারের দায়িত্বে আছেন প্যাথলজি বিভাগের প্রধান ডা. গোলাম মো. কোরেইশী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *