অনলাইন ডেস্ক:

আজ খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন। এই দিনে খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেছিলেন।

খ্রিষ্ট ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টি-কর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে প্রভু যিশুর এই ধরায় আগমন ঘটে।

অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিষ্ট ধর্মানুসারীরাও যথাযথ ধর্মীয় আচার, আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে স্বাস্থ্য বিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনটি উদযাপন করবেন।

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিষ্ট ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন।

বড়দিন উপলক্ষে গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। দিনটি উপলক্ষে অনেক খ্রিষ্টান পরিবারে কেক তৈরি হবে, থাকবে বিশেষ খাবারের আয়োজন। দেশের অনেক অঞ্চলে কীর্তনের পাশাপাশি ধর্মীয় গানের আসরও বসবে।

করোনাকালের বড়দিনে যা করতে পারেন

বড়দিন কি সত্যিই বড় হয়েছে? উত্তরটা বোধহয় সান্তাবুড়োররও জানা নেই! দিনক্ষণের হিসেবে কিন্তু ২৫ ডিসেম্বর কোনও মতেই বড়দিন নয়! তার উপরে আবার চলতি বছরে দোসর হয়েছে করোনা নামক এক ভাইরাস। সংক্রমণ এখনও উর্ধ্বগামী। তাই বড়দিনে বাইরে বেরোনোর বাড়তি ঝক্কি নিতে যাবেন না! বরং বাড়িতে বসেই টুক করে বন্ধুবান্ধব-প্রিয়জন-মনের মানুষকে মেসেজের মাধ্যমেই উইশ করুন।

মিস করতে পারেন পার্কস্ট্রিট থেকে সেন্ট পলস ক্যাথিড্রালে ছুটে যাওয়া, লাল টুপি পরে সারারাত বন্ধুবান্ধবের সঙ্গে হইহুল্লোড়। বড়দিনে আম বাঙালি আদতে যা যা করে থাকেন, কোভিড ভীতিতে সে সব এবার অনেকটাই কাটছাঁট হতে চলেছে। কিন্তু বাড়িতে বসেও তো জম্পেশ ভাবেই ‘মেরি ক্রিসমাস’ পালন করতে পারেন। মায়ের হাতে কেকও খেতে পারেন অথবা এবার না হয় নিজের হাতেই কেক বানিয়ে মা-বাবাকে খাওয়াতেও পারেন! তাই তো নাকি?

তবে বড়দিনের শুভেচ্ছা জানানো একটা বড় বিষয়। আর সেটা কোনও মতেই মিস করা চলবে না। কিন্তু সেই কাছের মানুষদের ভার্চুয়ালি শুভেচ্ছা জানাতে গিয়ে আমাদের রীতিমতো গোত্তা খেতে হয়। তারপর কিছু খুঁজে না পেয়ে সোজা গুগল স্যারের আশ্রয়ে। বড়দিনের শুভেচ্ছাবার্তায় কী লিখবেন কাছের মানুষকে, কিছু প্ল্যান করেছেন? করেননি? এক্কেবারে টেনশন করবেন না! আপনাদের জন্য আমরাই ‘মেরি ক্রিসমাস’-এর শুভেচ্ছা জানানোর একগুচ্ছ বার্তা নিয়ে হাজির হয়ে গিয়েছি।

* করোনার অন্ধকার ঘুচে বড়দিন সত্যিই বড় হোক!
* বড়দিনে আপনি এবং আপনার পরিবারের সমস্ত স্বপ্ন সত্যি হোক! মেরি ক্রিসমাস!
* বড়দিনে আপনার উপহারের বাক্স আরও বড় হোক আর ছোট্ট ছোট্ট সমস্যাগুলি দূরে চলে যাক। আপনি এবং আপনার প্রিয়জনদের বড়দিনের অনেক শুভেচ্ছা।

সূত্র:-বাসস/এই সময়

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *