ক্রীড়াঙ্গন প্রতিবেদক:


জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। শততম ওয়ান‌ডে ও শততম টে‌স্টের পর শততম টি-টো‌য়ে‌ন্টি‌ ম্যাচও জিত‌লো বাংলা‌দেশ। এমন কী‌র্তি এত‌দিন ছিল শুধু পা‌কিস্তান ও অস্ট্রে‌লিয়ার।

হারারেতে প্রথমে ব্যাট করে মাহমুদুল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন দলের সামনে ১৫৩ রানের লক্ষ্য দিয়েছিল স্বাগতিকরা। ব্যাট হাতে নেমে ৭ বল বাকি থাকতে ও ২ উইকেট হারিয়ে ১৫৩ তুলে নেয় টাইগাররা।

বৃহস্পতিবার (২২ জুলাই) ১০১ রানের জুটি গড়েন ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। ২০২০ সালের মার্চে ঢাকায় তামিম ইকবাল ও লিটন দাসের করা ৯২ রানের ওপেনিং জুটি টপকে যান তারা।

১৪তম ওভারের প্রথম বলে রান আউট হন সৌম্য। ৪৫ বলে ৫০ রান তুলে মাঠ ছাড়েন তিনি। চারটি চার ও ছয়টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমে একটি চার মেরে ১২ বলে ১৫ রান তুলেন মাহমুদুল্লাহ। ১৭তম ওভারের তৃতীয় বলে রান আউট হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক নিজেও।

নাঈমের সঙ্গে যোগ দেন সাড়ে চার বছর পর একাদশে জায়গা পাওয়া নুরুল হোসেন সোহান। দুইজনের ৩৩ রানের অপরাজিত জুটি শেষ করে দেয় ম্যাচ।

চারটি চারের সাহায্যে ৫১ বলে ৬৩ রান তুলেন নাঈম শেখ। তার সঙ্গে ৮ বলে ১ ছয় ও ১ চার হাঁকিয়ে ৮ বলে ১৬ রান করেন সোহান।

এর আগে ২২ বলে ৪৩ রান করা রেজিস চাকাভা ও ডিওন মায়ার্সের ২২ বলে ৩৫ রানের সুবাদে ৪৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ রহমান তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট তুলেন মোহাম্মদ সাইফ উদ্দিন ও শরিফুল ইসলাম। একটি করে উইকেট লাভ করেন সাকিব আল হাসান ও সৌম্য সরকার। বল হাতে একটি উইকেট ও ব্যাট হাতে অর্ধশতক রান তুলে ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *