সিএনএস ডেস্ক:
জাতীয় আইনগত সহায়তা সংস্থা লিগ্যাল এইড’র সকল অফিসারদের ভার্চুয়াল উপস্থিতিতে এক সভা আগামী ১৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় অনুষ্ঠিত হবে।

জাতীয় আইনগত সংস্থার সহকারি পরিচালক (মনিটরিং) মাসুদা ইয়াসমিন স্বাক্ষরিত এ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি সংস্থাটির ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২০২১ অর্থ বছরে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে লিগ্যাল এইড অফিসারদের ভূমিকা ও করণীয় বিষয়ে এ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সরকার প্রত্যেক মন্ত্রনালয়, বিভাগসমূহ, আওতাধীন দপ্তর, সংস্থাসমূহের প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতে রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা প্রণয়ন বাস্তবায়নের ওপর সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

এরই ধারাবাহিকতায় গত ২৬ জুলাই জাতীয় আইনগত সহায়তা সংস্থার পরিচালক এবং আইন ও বিচার বিভাগের সচিবের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তির আলোকে কর্মপরিকল্পনা বাস্তবায়নে লিগ্যাল এইড অফিসসমূহ ওতোপ্রোতভাবে জড়িত।

ওই চুক্তি সম্পর্কে অবগত করা এবং শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে লিগ্যাল এইড অফিসারদের ভূমিকা ও করণীয় বিষয়ে ভার্চুয়াল সভাটি অনুষ্ঠিত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *