নিজস্ব প্রতিবেদক,রাজশাহী:

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা বিভাগকে (ডিবি)আরও গতিশীল ও কার্যকর করে গড়ে তুলতে একযোগে এসিসহ ৩৮ জনকে বদলি করা হয়েছে। এদের মধ্যে ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) হাবিবুর রহমানও আছেন। এছাড়া আরও তিনজন এসিকেও বদলি করা হয়। মঙ্গলবার বিকেলে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক স্বাক্ষরিত অফিস আদেশে তাদের বদলি করা হয়েছে।

গত সোমবার সন্ধ্যায় ডিবি কার্যালয়ের হাজতের রড বাঁকা করে এক আসামি পালিয়ে যায়। ঘটনার পরই পুলিশ কমিশনার ডিবি কার্যালয় পরিদর্শনে যান। এসময় তিনি তাৎক্ষণিকভাবে ডিউটি অফিসার একজন এএসআই ও এক কানস্টেবলকে প্রত্যাহার করেন। মঙ্গলবার তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, ডিবি পুলিশের এসি হাবিবুর রহমান ছাড়াও বদলি করা হয়েছে পাঁচজন উপ-পরিদর্শক (এসআই), ছয়জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ২৬ জন কনস্টেবল। ডিবি পুলিশের ৩৮ জন ছাড়াও আরএমপির ক্রাইম ইউনিটের এসি সোনিয়া পারভীন, লজিস্টিকিস বিভাগের এসি উদয় কুমার সাহা এবং রাজপাড়া জোনের এসি রাকিবুল ইসলামকে বদলি করা হয়েছে।

তিনি আরও জানান, সোমবার সন্ধ্যায় ডিবি পুলিশের হাজত থেকে মাদক মামলার যে আসামী পালিয়েছে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত তাকে গ্রেপ্তার করা সম্ভাব হয়নি। তাকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত,রাজশাহীতে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক যোগদানের পরই প্রত্যেকটি বিভাগে আমূল পরিবর্তন এনে আরএমপিকে গতিশীল এবং একটি যুগোপযোগী কার্যকর ইউনিট হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। সেই কার্যক্রমের অংশ হিসেবে চারজন এসিকে রদবদল করা হয়েছে। এছাড়া গোয়েন্দা বিভাগকে আরও গতিশীল ও কার্যকর করে গড়ে তুলতে একযোগে এসিসহ ৩৮ জনকে বদলি করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *