অনলাইন ডেস্ক:

রাঙামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলায় এক সেনা সদস্য আহত হয়েছেন।  সেনাসদস্যদের পাল্টা হামলায় হামলাকারিদের দুইজন নিহত হয়েছে। নিহত দুজনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে না পারলেও তারা সন্ত্রাসী বলে জানিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবির।

মঙ্গলবার বিকেল সাড়ে চারটার সময় নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যায় রাঙামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্যরা। এ সময় পার্শ্ববর্তী আরেকটি অবস্থান থেকে সেনা টহলের উপর গুলিবর্ষণ করা হলে সৈনিক শাহাবুদ্দিন (২৮) গুলিবিদ্ধ হন। সেনাবাহিনী পাল্টা গুলি করলে হামলাকারিদের মধ্যে দুইজন নিহত হয়।

আহত সেনা সদস্য শাহাবুদ্দিনকে প্রথমে রাঙামাটি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ নেওয়া হয়। সেখান থেকে তাকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়েছে।

নিহত দুইজনই পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ-এর কর্মী বলে জানিয়েছেন আইনশৃংখলা বাহিনী। ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানান আইনশৃংখলা বাহিনী।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বির রহমান। তিনি জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি জোনের একটি সেনাটহলদল রউফ টিলা এলাকায় ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সশস্ত্র চাঁদাবাজদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করে। এ সময় সেনাটহলের উপস্থিতি টের পেয়ে পার্শ্ববর্তী একটি টিলার উপরে অবস্থানরত চাঁদাবাজদের সাহায্যকারী অপর একটি সন্ত্রাসী দল সেনাটহলের উপর গুলিবর্ষণ করে। সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে ঘটনাস্থলে দুজন সশস্ত্র চাঁদাবাজ নিহত হন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *