রিয়াজ উদ্ধিন,রাউজান(চট্রগ্রাম):

জাতীয় জরুরী সেবা ৯৯৯এর সহায়তায়, চট্রগ্রামের রাউজানে ঝুমা আকতার নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করেছে স্থানীয় প্রসাশন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ১২ টার সময় রাউজান ফকিরহাটের আশরাফ কলোনিতে এই বিবাহের আয়োজন করা হয়েছিল। পরে রাউজান থানায় উপস্থিত হয়ে বর ও মেয়ের বাবা থেকে ১৮ বছরের আগে আর বিবাহ দেবে না মূলে মুচলেকা নিয়ে বর ও কনেকে তাদের পরিবারের নিকটে বুজিয়ে দেয়া হয়।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, ৯৯৯ থেকে বাল্য বিবাহের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি ১৩ বছর বয়সী এক ছাত্রীর সাথে নেত্রকোণা জেলার দুর্গাপুরের আব্দুল জব্বারের ছেলে শফিকুল ইসলামের (২১) সাথে বিবাহ ঠিক হয়েছে। সব আয়োজন শেষ। আজ তাদের গায়ে হলুদ।

ছেলের নিজ বাড়ি নেত্রকোণা হলেও চাচা-জেঠার সাথে থাকেন আশরাফ কলোনির পাশে খোরশেদ কলোনিতে। একটি চায়ের দোকানে কাজ করে সে। পরে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিলে তিনিও ঘটনাস্থলে উপস্থিত হোন।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ জানান, ঝুমা আকতার নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ১২ টার সময় রাউজান ফকিরহাটের আশরাফ কলোনিতে এই বিবাহের আয়োজন করা হয়েছিল। পরে রাউজান থানায় উপস্থিত হয়ে বর ও মেয়ের বাবা থেকে ১৮ বছরের আগে আর বিবাহ দেবে না মূলে মুচলেকা নেয়া হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন থানার ওসি (তদন্ত) নুর হোসেন মামুন, পরিদর্শক অলি উল্লাহ, উপ-পরিদর্শক শাহাদাত হোসেন, কাউন্সিলর আজাদ হোসেনসহ অনেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *