নিজস্ব প্রতিবেদক,রংপুর:


রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে বদলির আদেশ দেওয়ায় তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন। ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা পড়েছেন চরম দুর্ভোগে।

বুধবার (৩০ ডিসেম্বর) কর্মবিরতি শুরু করেছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা।

গত ২৪ ডিসেম্বর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে চতুর্থ শ্রেণির এক কর্মচারীর বাকবিতণ্ডের ঘটনায় কর্মবিরতি পালন করছে ইন্টার্ন চিকিৎসকরা। পরবর্তীতে মীমাংসা হলে কর্মবিরতি প্রত্যাহার করে নেন ইন্টার্ন চিকিৎসকেরা। এবার ফের হাসপাতালের তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে বদলির আদেশ দেওয়ায় তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন।

সাধারণ সম্পাদক আসিকুর রহমান নয়ন বলেন, আমি মুক্তিযোদ্ধার সন্তান ও জেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক হয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বদলির আদেশ বাতিলের আবেদন জানাচ্ছি। তাকে পঞ্চগড়ে আর সভাপতি আশিকুর রহমান নয়নকে রাজশাহীতে বদলি করা হয়েছে।

তবে কেন তিনি বদলি আদেশের বিরোধিতা করছেন সে বিষয়ে কিছু বলেননি। বদলি আদেশের কারণও জানেন না বলে তার দাবি। বদলির আদেশ বাতিল না করা পর্যন্ত কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন তিনি।

হাসপাতালের সহকারী পরিচালক মোকাদ্দেস হোসেন বলেন, প্রশাসনিক কারণে তাদের বদলি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। কর্মবিরতির কারণে প্রশাসনিক কার্যক্রমে সাময়িক অসুবিধা হয়েছে।

হাসপাতালের দায়িত্বে থাকা কয়েকজন জানান, এর আগে রোগীর ছাড়পত্রে স্বাক্ষর করা নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে কর্মচারীর বাকবিতণ্ডার জের ধরে কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকেরা। এতে করে হাসপাতালে আসা রোগীরা পড়েন চরম ভোগান্তিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *