অনলাইন ডেস্ক:


শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২ হাজার ২৪২ জনের। গত সাত মাসের মধ্যে এই সংখ্যা সর্বোচ্চ। এর আগে গত ৩ মার্চ মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ৩৩৫ জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, গত এপ্রিলের শুরুতে যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু কিছুটা কমে আসলেও চলতি মাসে তা বাড়তে শুরু করেছে। পাশাপাশি সংক্রমণও কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না দেশটিতে। গত একদিনে আক্রান্ত রোগী ১ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে।

পরিসংখ্যান বলছে, গত সাত মাস পর আবারও মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে । এরই মধ্যে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৪ লাখ ৭৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৫ হাজার ২৩ জনের।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর সেখানে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। পরিস্থিতি সামলাতে ভ্যাকসিন কার্যক্রমে নতুন করে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি কঠোর নির্দেশনা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

প্রেসিডেন্ট বাইডেন সব প্রতিষ্ঠানকে তাদের স্টাফদের করোনার ভ্যাকসিন দেয়ার বিষয়টি নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। একসঙ্গে সাপ্তাহিক করোনা টেস্ট করার কথাও বলেছেন তিনি।

যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন নিতে সাধারণ মানুষদের মধ্যে একধরনের অনীহা কাজ করছে। ফলে করোনা মোকাবিলায় টিকা কার্যক্রম সফল করতেই বাইডেনের এমন নির্দেশনা।

করোনা ঠেকাতে সচেতনতার পাশাপাশি টিকা নেওয়া নিশ্চিত করার বিকল্প নেই, বলছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *