নিজস্ব প্রতিবেদক :

যশোরের অভয়নগর উপজেলায় অভিযান চালিয়ে ৩০ টি বোমা জব্দ করেছে র‌্যাব। এ সময় বোমা তৈরির কাজে ব্যবহৃত দেড় কেজি গান পাউডারও উদ্ধার করা হয়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) র‌্যাব যশোর-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মাহাফুজুল ইসলামের নেতৃত্বে একটি দল উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় বোমা তৈরির কারিগর শপ্পার বাড়ির পাশের একটি ডোবা থেকে বোমাগুলো উদ্ধার হয়।

পরে র‌্যাবের বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে পৌছে বোমাগুলো নিস্ক্রিয় করে।

অভিযান শেষে শুক্রবার বিকেলে সংবাদিকদের সঙ্গে কথা বলেন র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোস্তাক আহম্মেদ।

মোস্তাক আহম্মেদ জানান, অসৎ উদ্দেশ্যে এবং বড় ধরণের নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য শক্তিশালী ৩০ টি বোমা তৈরি করেছিলেন শপ্পা। পরে গোয়েন্দা বিভাগের দেয়া তথ্য মতে র‌্যাব যশোর-৬ এর অভিযানিক দল শুক্রবার সকাল থেকে ঘটনাস্থলে ও তার আশপাশে অভিযান শুরু করে। পরে শপ্পার বাড়ির পাশের একটি ডোবা থেকে ত্রিশটি বোমা উদ্ধার করা হয়। এ সময় বোমা তৈরির কাজে ব্যবহৃত দেড়কেজি গান পাউডার জব্দ করা হয়।

তিনি আরো জানান, উদ্ধার অভিযান শেষে পাঁচজন বোমা ডিসপোজাল বিশেষজ্ঞ এনে বোমাগুলো নিস্ক্রিয় করা হয়।

প্রসঙ্গত, ১৪ সেপ্টেম্বর গভীর রাতে রাজঘাট কার্পেটিং বাজার এলাকায় বোমা তৈরির সময় বিষ্ফোরণে আহত হন শপ্পা। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ১৫ সেপ্টেম্বর তিনি মারা যান। পরে এ বিষয়টিতে ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। এ ঘটনায় অভয়নগর থানা পুলিশের মামলায় বোমা কারিগরের স্ত্রী বর্তমানে কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *