নিজস্ব প্রতিবেদক,চট্রগ্রাম:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সময় এসিল্যান্ডের গাড়িতে ককটেল হামলা চালিয়ে এক আসামিকে ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

পুলিশ প্রতক্ষদর্শীদের বরাতে জানায়,নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী নুরুসসাফার সমর্থক মহিবুল্লা ও তার সহযোগীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালায়।

এ সময় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা মহিবুল্লাকে আটক করলে তাকে ছেড়ে দেয়ার জন্য বিক্ষোভ করে নুরুসসাফার সমর্থকরা।  সেসময়ে এসিল্যান্ড নিলুফার ইয়াসমিনের গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে গাড়িচালক মো. শাহেদ (৩০) গুরুতর আহত হন।ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ওই আসামিকে ছিনিয়ে নেয় তারা।

অন্যদিকে আমিরাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে উত্তর আমিরাবাদ বিদ্যালয়ের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসানের গাড়ি লক্ষ্য করেও ককটেল হামলা চালানো হয়। এতে কেউ হতাহত হননি।

এদিকে ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নের শোভনছড়ি জেএমসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে সংঘর্ষের ঘটনায় তিনজন আহত হয়। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হল- মো. আলী আকবর (৫০), মো. এমাজউদ্দিন (৩২) ও মো. জীহাদ (২০)। এদের মধ্যে আলী আকবর ও এমাজউদ্দিনের অবস্থা গুরুতর।

চট্টগ্রামের ছয়টি উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপনির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *