অনলাইন ডেস্ক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার জন্য বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে অনিইয়েমা যৌথভাবে স্মারক ডাক টিকিট অবমুক্ত করেছেন। নাইজেরিয়ার ডাক বিভাগের পক্ষ থেকে বৃহস্পতিবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত অনুষ্ঠানে এ স্মারক ডাক টিকিট উন্মোচন করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন অনুষ্ঠানে বলেন, জাতির পিতার আদর্শ, ত্যাগ ও সারা জীবনের সংগ্রাম পৃথিবীর মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে স্মারক ডাক টিকিট অবমুক্ত করায় নাইজেরিয়ার সরকারকে ধন্যবাদ জানাই। এ ধরনের উদ্যোগ দু’দেশের বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও গভীর ও দৃঢ় করবে। বক্তব্যে মিয়ানমারে রোহিঙ্গাদের নির্যাতন বন্ধ ও তাদের নিজ ভূমি মিয়ানমারে ফেরত নেওয়ার বিষয়ে জাতিসংঘসহ অন্যান্য ফোরামে নাইজেরিয়ার জোরালো ভূমিকা অব্যাহত রাখার অনুরোধ করেন ড. মোমেন।

নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে অনিইয়েমা বলেন, দু’দেশের আন্তরিকতার নিদর্শনস্বরূপ এ স্মারক ডাক টিকিট অবমুক্ত করা হয়েছে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে বলেও তিনি আশা করেন।

এ সময় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর সংক্ষিপ্ত ভিডিও প্রদর্শন করা হয়। ভার্চুয়াল এ অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংযুক্ত ছিলেন। এ ছাড়া নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান, নাইজেরিয়া পোস্টাল সার্ভিসের মহাপরিচালকসহ উভয় দেশের সংশ্নিষ্ট ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং নাইজেরিয়ায় বসবাসরত বাংলাদেশিরা সংযুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *