প্রযুক্তি ডেস্ক:

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন চার্জের উপযুক্ত সমাধান ১২৫ ওয়াট আল্ট্রাডার্ট চার্জিং প্রযুক্তি নিয়ে এসেছে। দ্রুত গতিতে চার্জের জন্য স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্যে রিয়েলমিই সর্বপ্রথম এ অত্যাধুনিক প্রযুক্তির চার্জিং সুবিধা নিয়ে এসেছে। রিয়েলমির ৩০ ওয়াট, ৫০ ওয়াট এবং ৬৫ ওয়াটের ডার্ট চার্জিং প্রযুক্তি রয়েছে। সদ্য উন্মোচিত হওয়া চার্জিং প্রযুক্তিটি ১২৫ ওয়াটের।

ফাইভজি প্রযুক্তির এ যুগে যারা বেশিক্ষণ ধরে স্মার্টফোন ব্যবহার করেন তাদের জন্য কম শক্তিশালী ব্যাটারি কার্যকরী নয়। যেহেতু স্বল্প মেয়াদে ব্যাটারি শক্তি বৃদ্ধির ক্ষেত্রে বড় অগ্রগতি সাধন প্রায় অসম্ভব এবং মোবাইল ফোনের অভ্যন্তরীণ স্পেসের সীমাবদ্ধতা রয়েছে, তাই দীর্ঘস্থায়ী ব্যাটারির গ্যারান্টি দেয়ার সবচেয়ে কার্যকর উপায় হয়ে দাঁড়িয়েছে ডার্ট চার্জিং প্রযুক্তি। ফলে, ১২৫ ওয়াটের আল্ট্রাডার্ট চার্জিং প্রযুক্তি অধিক কার্যকরী এবং এটি সব ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তিগুলোর মধ্যে নেতৃস্থানীয় সমাধান।

১২৫ ওয়াটের আল্ট্রাডার্ট চার্জিং প্রযুক্তিতে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ফাইভজি স্মার্টফোনে ৩৩ শতাংশ পর্যন্ত চার্জ হবে মাত্র ৩ মিনিটে, যা দিয়ে বেশ কয়েক ঘন্টা স্মার্টফোন ব্যবহার করা যাবে। ফাস্ট চার্জিং সাধারণত প্রচুর তাপ তৈরি করতে পারে, ফলে ব্যাটারি দ্রুত গতির চার্জিং একটি চ্যালেঞ্জ। ১২৫ ওয়াটের আল্ট্রাডার্ট চার্জিং এর মাধ্যমে মাত্র ১০-১৩ মিনিটের মধ্যে পুরোপুরি চার্জে সক্ষম। কিন্তু নির্দিষ্ট তাপমাত্রা নিয়ন্ত্রণের মাধ্যমে শতভাগ কার্যকর ও চার্জিং-এ নিরাপত্তা নিশ্চিত করতে রিয়েলমি স্মার্টফোনে তাপমাত্রা ৪০ ডিগ্রি এর নীচে নিয়ন্ত্রণ করে। ফলে, রিয়েলমির ১২৫ ওয়াটের আল্ট্রাডার্ট চার্জিং প্রযুক্তিতে স্মার্টফোন সম্পূর্ণ চার্জ হবে ২০ মিনিটে, পাশাপাশি স্মার্টফোনে মিলবে দীর্ঘস্থায়ী পারফরমেন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *