নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছে পুলিশ। আজ রোববার ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবির বাদী হয়ে মামলাটি করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন গণমাধ্যমকে বলেন, ‘মসজিদে বিস্ফোরণের ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা হয়েছে। ভয়াবহ এ বিস্ফোরণ ও হতাহতের ঘটনায় তিতাস, বিদ্যুৎ ও মসজিদ কমিটির অবহেলা রয়েছে কিনা তা খতিয়ে দেখবে গঠিত তদন্ত কমিটি। যাদের অবহেলায় ভয়াবহ এ ঘটনা ঘটেছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনায় পৃথক একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিদ্যুৎ বিভাগ, তিতাস গ্যাস ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসন আলাদাভাবে এসব কমিটি গঠন করে। বিস্ফোরণের ঘটনায় গতকাল শনিবার এসব কমিটি গঠন করা হয়।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, অতিরিক্ত জেলা প্রশাসক খাদিজা তাহেরী ববিকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে বলে কোম্পানির নারায়ণগঞ্জ অফিসের ডিজিএম মফিজুল ইসলাম জানিয়েছেন। কমিটির প্রধান করা হয়েছে তিতাস গ্যাসের ঢাকা অফিসের মহাব্যবস্থাপক আবদুল ওহাবকে।

অপরদিকে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে আহ্বায়ক করে গঠিত চার সদস্যের তদন্ত কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে ওই মসজিদে ভয়াবহ এসি বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *