মদের পরিবর্তে সেনিটাইজার অতপর…

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে মদের বিকল্প হিসেবে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে ৯ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। লকডাউনের কারণে দোকান বন্ধ থাকায় মদ না পাওয়ায় তারা হ্যান্ড স্যানিটাইজার খান। দেশটির অন্ধ্র প্রদেশের প্রকাশম জেলার কুরুচেডু শহরে এই ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ২৯ জুলাই, বুধবার রাতে একজনের মৃত্যু হয়। এরপর ৩০ জুলাই, বৃহস্পতিবার রাতে আরো দু’জন মারা যান। সর্বশেষ তথ্য মতে, ৩১ জুলাই, শুক্রবার সকালে আরো ৬ জনের মৃত্যু হয়। এমন খবর প্রকাশ করেছে নিউজ এইট্টিন।

পুলিশের তথ্য মতে, মোট ২০ জন হ্যান্ড স্যানিটাইজার খেয়েছিলেন। এদের মধ্যে কয়েকজন পেশায় ভিক্ষুক। আর বাকিরা স্থানীয় বস্তিবাসী।

প্রকাশম জেলার পুলিশ সুপার জানান, লকডাউনে মদের দোকান বন্ধ। তাই মদ না পেয়েই হ্যান্ড স্যানিটাইজার খেয়েছিলেন কয়েকজন। কারণ হ্যান্ড স্যানিটাইজারে অ্যালকোহল থাকে। স্থানীয় একটি দুর্গা মন্দিরে এক ভিক্ষুক বুধবার রাতে পেটে প্রবল জ্বালার কথা জানায়। এ সময় হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়।

তিনি আরো জানান, এর পরের দিন বৃহস্পতিবার স্থানীয় বস্তির দুই বাসিন্দাও পেট যন্ত্রণার কথা বললে পরিবারের সদস্যরা তাদের হাসপাতালে ভর্তি করান। কিন্তু রাতেই তারা মারা যান। পরে শুক্রবারও একই সমস্যা নিয়ে আরো ৬ জনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *