সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে রোববার সন্ধ্যায় ১০৮ মেট্রিক টন ভারতীয় পেয়াঁজ নিয়ে প্রবেশ করেছে আরও পাঁচটি ট্রাক। এ নিয়ে দুই দিনে এই বন্দর দিয়ে মোট ৮২৯ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ এসেছে। এর আগে পাঁচদিন বন্ধ থাকার পর শনিবার ৩১টি ট্রাকে করে ৭২১ মেট্রিক টন পেঁয়াজ আসে ভোমরা বন্দর দিয়ে।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত ১৪ সেপ্টেম্বর সোমবার যে সমস্ত পেঁয়াজের কাগজপত্র ছাড় করা ছিল সেই পেঁয়াজগুলো শনিবার ও রোববার প্রবেশ করেছে।

তিনি বলেন, গত দুই দিনে ৩৬ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করেছে। আরো ১০ ট্রাক পেঁয়াজ ছাড় করানো আছে। সোমবার থেকে পর্যায়ক্রমে বাকি ১০ ট্রাক পেঁয়াজ প্রবেশ করবে।

নাসিম আরও বলেন, ভারতীয় সীমান্তে অপেক্ষমাণ বাকি পেঁয়াজ রপ্তানির জন্য প্রস্তুতি থাকলেও তা প্রবেশের অনুমতি দিচ্ছে না দেশটির সরকার। প্রায় এক সপ্তাহ ধরে পেঁয়াজবোঝাই ট্রাকগুলো ভারত সীমান্তে আটকে থাকায় সেগুলোর বেশিরভাগই নষ্ট হয়ে গেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে।

ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত ৭২১ মেট্রিক টন (৩১ ট্রাক) এবং রোববার সন্ধ্যায় ১০৮ মেট্রিক টন (৫ ট্রাক) পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে ভোমরা স্থলবন্দরে প্রবেশ করেছে।
তবে সোমবার সকাল থেকে এখনও পর্যন্ত কোনো পেঁয়াজবোঝাই ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করেনি।
সোমবার আদৌ পেঁয়াজের ট্রাক আসবে কি- না তা বোঝা যাবে না।

সে ধরনের কোনো নির্দেশনা এখনও আসেনি। তবে ছাড়পত্র দেওয়া আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *