মো. রজব আলী,ফুলবাড়ী (দিনাজপুর) 

দিনাজপুরের ফুলবাড়ীতে ভিটামিন এ ক্যাম্পেইন ২০২০ সফল করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা বিভাগের যৌথ উদ্যোগে এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুর দুই টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে এই এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাসানুল হোসেনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী।

অত্র সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইসমাইল হোসেন, ভিটামিন এ পরিদর্শন সাইফুল ইসলামসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পদস্থ কর্মকর্তাগণ।

এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভায় উপজেলা বিভিন্ন স্তরের স্বাস্থ্য কর্মি ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাসনুল হোসেন বলেন প্রতিবছর শূন্য থেকে ৫ বছর বয়সী শিশুদের একদিনে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হলেও, এই বছর আগামী চার অক্টোবর থেকে সপ্তাহে চার দিন করে দুই সপ্তাহে সপ্তাহে ৮দিন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, সকলকে স্বাস্থ্য বিধি মেনে তাদের শিশুদের ভিটামিন এ ক্যাপসুল যেন খাওয়াতে পারে সেদিকে লক্ষ রেখে এই ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *