অনলাইন ডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্রের (United States) ফ্লোরিডার (Florida) ওয়াল্টন কাউন্টির বাসিন্দা, কেসি উইলিয়াম কেলি নামে বছর ৪২–এর ওই ব্যক্তি নকল চেক ব্যবহার করে ওই দামের Porsche-এর একটি একটি দামী গাড়ি কেনে।

প্রথমবার সফল হলেও, দ্বিতীয়বার একটি দোকান থেকে তিনটি দামী Rolex ঘড়ি কিনতে গিয়েই হাটে হাড়ি ভেঙে যায়। চেকগুলো নকল বুঝতে পেরেই ওই দোকানদার ওয়াল্টার কাউন্টি শেরিফ অফিসে খবর দেন। এরপরই গ্রেপ্তার করা হয় কেলিকে।
বাড়ির কম্পিউটারের সাহায্যে একেবারে এক কোটি টাকার নকল চেক তৈরি এবং তার সাহায্যে জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার করা হল তাকে।

জানা গিয়েছে, গত ২৭ জুলাই স্থানীয় শো–রুমে গিয়ে ওই দামী গাড়িটি পছন্দ করে কেলি। এরপর  প্রায় ১ কোটি মূল্যের Porsche 911 Turbo ‌মডেলের গাড়িটি কেনে। তারপর সেখান থেকে বেরিয়ে যায়। পরবর্তীতে ওই চেকটি ব্যাঙ্ক বাতিল করে দেওয়ায় সংস্থাটি নিজেদের ভুলটি বুঝতে পারে এবং পুলিশে অভিযোগ জানায়।

অন্যদিকে, কেলি এবার অন্য একটি দোকানে গিয়ে একইভাবে জালিয়াতি করার পরিকল্পনা করে। সেই মতো অপর একটি দোকানে গিয়ে ৪৬ লক্ষ টাকা দিয়ে তিনটি Rolex ঘড়ি কিনতে যায়। কিন্তু দোকানদার তার অভিসন্ধি বুঝতে পারে। তিনি চেক না ভাঙানো পর্যন্ত ঘড়িগুলো দিতে চাননি। এরপর সত্যিই এবারও চেকটি ব্যাঙ্ক বাতিল করে।

এরপরই পুরো বিষয়টি ওয়াল্টন কাউন্টি শেরিফের অফিসে জানানো হয়। তাঁরাই গ্রেপ্তার করে কেলিকে। এমনকী গোটা বিষয়টি ফেসবুকে পোস্টও করেন।

ইতিমধ্যে জেরায় কেলি নিজের দোষ স্বীকার করে নিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *