অনলাইন ডেস্ক:

এই পৃথিবীটা ক্রমেই ভরে উঠছে স্বার্থান্বেষী মানুষে। এমন কথা প্রায়ই শোনা যায়। কিন্তু এখনও এই পৃথিবীতে এমন মানুষেরা আছেন যাঁরা বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে এক মুহূর্তের জন্যও ভাবেন না। তেমনই একজন হায়দরাবাদের  ট্রাফিক পুলিশের কনস্টেবল জি বাবজি। এই মুহূর্তে ইন্টারনেটে তিনি ‘ভাইরাল’।

https://twitter.com/i/status/1323994304155541507

কী করেছেন তিনি? একটি অ্যাম্বুল্যান্সকে (Ambulance) পথ দেখিয়ে নিয়ে গিয়েছেন প্রায় দীর্ঘ ২ কিলোমিটার। রাস্তায় যানবাহনের চাপ ছিল প্রবল। তাই সামনের সমস্ত গাড়িকে সরিয়ে রেখে যাতে দ্রুত গন্তব্যে পৌঁছতে পারে, সেই কারণেই এমনটা করলেন ওই কনস্টেবল। ভাইরাল এক ভিডিওয় (Viral video) মিলেছে তার প্রমাণ। নেটিজেনরা মুগ্ধ হয়ে গিয়েছেন জি বাবজির সহৃদয়তা ও নিখাদ কর্তব্যজ্ঞান দেখে।

হায়দরাবাদে গাড়িঘোড়ার চাপ থাকে প্রবল। অনেক সময়ই দীর্ঘ যানজটে আটকে যায় রাস্তা। এদিনও পরিস্থিতি খুব ভাল ছিল না। অ্যাবিডস থেকে কোটি যাচ্ছিল অ্যাম্বুল্যান্সটি। ওই কনস্টেবল লক্ষ্য করেন, অ্যাম্বুল্যান্সটি বেশ ধীরে ধীরে এগোচ্ছে। তৎক্ষণাৎ তিনি সিদ্ধান্ত নেন তাঁকেই এবার দায়িত্ব নিতে হবে। সেই বুঝে এগিয়ে আসেন।

ঘটনাটি ঘটেছে গত সোমবার। তবে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসে বুধবার। এবং দ্রুতই তা ভাইরাল হয়ে যায়। শহরের ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার অনিল কুমার নিজে সেই ভিডিওটি টুইট করেন। ভিডিও শেয়ার করার পাশাপাশি তাঁকে জি বাবজির প্রশংসায় পঞ্চমুখ হতেও দেখা যায়। পরে আইপিএস অফিসার দীপাংশু কাবরাও ভিডিওটি শেয়ার করেন।

তবে কেবল পুলিশ আধিকারিকরাই নন, সাধারণ নেটিজেনরাও কুর্নিশ জানিয়েছেন ওই কনস্টেবলের কর্তব্যজ্ঞান দেখে।

সূত্র:-সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *