সিএনএস ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এযাবৎ প্রাণ হারিয়েছেন ১০লাখ ৩৩ হাজার মানুষ। আর করেনায় আক্রান্ত হয়ে জীবনের সাথে লড়াই চালিয়ে যাচ্ছেন প্রায় সাড়ে ৩কোটি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (০৩ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৩৩ হাজার ২২৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ৮১৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৫৮ লাখ ৯২ হাজার ১৩২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে,ওয়ার্ল্ডোমিটারের নিয়মিত পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ হাজার ৪০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ হারিয়েছেন ৮৬৪ জন। এ নিয়ে দেশটিতে প্রাণহানি বেড়ে ২ লাখ ১৩ হাজার ৫২৪ জনে ঠেকেছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *