নিজস্ব প্রতিবেদক:

যারা বিলবোর্ড তৈরি করছেন তাদেরকে বিলবোর্ডের বদলে মানুষের মনে ‘দিল বোর্ড’ তৈরি করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।শহর যত্রতত্র বিলবোর্ড স্থাপন প্রসঙ্গে ডিএনসিসির মেয়র এ মন্তব্য করেন।

‘ঢাকা বিমানবন্দর স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনের একসেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজের উদ্বোধন’ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

অনুষ্ঠানে নিজ বক্তব্য ডিএনসিসি মেয়র বলেন, বিলবোর্ড তৈরি করে লাভ নেই, ‘দিল বোর্ড’ তৈরি করুন। মানুষের মনে জায়গা করে নিন।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের প্রশংসা করে আতিকুল ইসলাম বলেন, এয়ারপোর্ট রেলস্টেশনটি এখন অনেক সুন্দর হয়েছে। অথচ গত এক মাস আগে এলে দেখতে পেতেন, এখানে খালি পোস্টার আর পোস্টার। এমন কোন জায়গা নেই, যেখানে পোস্টার নেই। আমি এজন্য একটু আগে স্টেশনের ভেতরে ঘুরে দেখেছি। এটি পাল্টে গেছে। আপনি পাল্টে দিয়েছেন। আমরা পাল্টে দেই আর অনেকে পোস্টার লাগায়। পোস্টার লাগিয়ে সৌন্দর্য নষ্ট করে।

মেয়র আরও বলেন, এয়ারপোর্ট পুলিশ বক্সের ওপরে আপনারা দেখেছেন গত ১৬ বছর ধরে একটি বিশাল বিলবোর্ড। এই বিলবোর্ডে এমন কোন নেতাকর্মী নেই যাদের ছবি দেওয়া হয় নেই। কিন্তু প্রধানমন্ত্রী জানেন কোন নেতা মানুষের দিলের মধ্যে আছে। তাকেই নমিনেশন দেওয়া হয়।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরে যত্রতত্র নির্মাণসামগ্রী রেখে ফুটপাত-সড়ক নষ্ট করা হয়। আপনারা দেখেছেন অভিযান শুরু হয়েছে, অভিযান চলমান থাকবে। আগামী ১৪ তারিখ থেকে সাইনবোর্ডের বিরুদ্ধে অভিযান শুরু হবে। নিয়ম বহির্ভূতভাবে যারা সাইনবোর্ড লাগিয়েছেন, সব সাইনবোর্ড উচ্ছেদ করা হবে। এই শহরকে ঠিক করতে হবে। আমাদের সবাইকে নিয়েই ঢাকা শহরকে ঠিক করতে হবে। ‘নো ইস্ট নো ওয়েস্ট ঢাকা ইজ দ্য বেস্ট’।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *