নিজস্ব প্রতিবেদক:

কুষ্টিয়ার আলোচিত পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতকে জেলা পুলিশ সুপারের পদ থেকে বদলি করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

এ ছাড়াও সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার পদমর্যাদার ১২ জন কর্মকর্তার বদলির আদেশ দেয়া হয়।

এর আগে অনুষ্ঠিত ভেড়ামারা পৌরসভা নির্বাচনে এক বিচারিক হাকিমের সঙ্গে দুর্ব্যবহার করে এবং দেশের আলেমদের সম্পর্কে বিরুপ মন্তব্য করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনায় পড়েছিলেন কুষ্টিয়ার এসপি তানভীর।

তানভীরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আর্জি জানিয়ে গত ১৭ জানুয়ারি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন বিচার বিভাগীয় ওই কর্মকর্তা।

ওই ঘটনায় হাইকোর্ট আরাফাতকে তলব করে তাতে তিনি ‘অসৌজন্যমূলক’ আচরণের জন্য নিঃশর্ত ক্ষমাও চান।

প্রজ্ঞাপন অনুযায়ী, কুষ্টিয়া জেলার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতকে বদলি করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলমকে বদলি করে হাইওয়ে পুলিশ ইউনিটের পুলিশ সুপার পদে পদায়ন করা হয়েছে। বাগেরহাট জেলার পুলিশ সুপারকে বদলি করে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ঢাকার অতিরিক্ত আইজিপির কার্যালয়ে পদায়ন করা হয়েছে।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার পদে বদলি করা হয়েছে।

পটুয়াখালী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে।

কে এম আরিফুল হককে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার পদ থেকে বদলি করে বাগেরহাট জেলার পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে।

অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মো. নাসির উদ্দিন আহমেদকে জামালপুর জেলা পুলিশ সুপার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়কে নড়াইল জেলার পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

বরিশাল মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলমকে কুষ্টিয়া জেলার পুলিশ সুপার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে পটুয়াখালী জেলার পুলিশ সুপার এবং অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) রংপুর মেট্রো অঞ্চলের পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাসকে খাগড়াছড়ির ৬ষ্ঠ এপিবিএন ইনসার্ভিস সেন্টারের কমান্ড্যান্ট পদে বদলি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *