নিজস্ব প্রতিবেদক:

গতকাল রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেয়া ও নাশকতার অভিযোগে ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থানায় পুলিশের দায়ের করা ১১ মামলায় ২৮ আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ শুক্রবার ঢাকার মহানগর মুখ্য হাকিম ধীমান চন্দ্র মণ্ডল আদালত এ রিমান্ড আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্তদের মধ্যে- শাহবাগ থানার দুই মামলায় ৬ জনের তিনদিন করে, পল্টন থানার এক মামলায় ৭ জনের পাঁচদিন করে, আরেক মামলায় ২ জনের তিনদিন করে, মতিঝিল থানার এক মামলায় একজনের তিনদিন ও অপর আরেক মামলায় আরেক জনের দুইদিনের রিমান্ড মঞ্জুর হয়।

শাহবাগ থানায় দায়ের করা পৃথক দুই মামলায় রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- হযরত আলী, মঈনউদ্দিন, আবু সাঈদ শান্ত, আবুল কালাম আজাদ, আবু সুফিয়ান ও সোহেল।

মতিঝিল থানার এক মামলায় আবদুর রহমান তাহেরের দুই দিন এবং আরেক মামলায় জাকির হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। মতিঝিল থানায় করা মামলায় আসামিদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির পরাজিত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনও রয়েছেন।

পল্টন থানার এক মামলায় আলিজা আল আহমেদ মিটু ও মেহেদী হাসান ইয়াছিনের তিন দিন করে এবং একে ফজলুর বারী, আলতাফ হোসেন, নাঈম প্রধান, আলিফ মাহমুদ, হুমায়ুন রশীদ টুটুল, খন্দকার মাশুকুর রহমান এবং রাশেদুজ্জামানের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কলাবাগান থানায় দায়ের করা মামলায় আসামি মাহিফুর রহমান টিপু ও মাঈনউদ্দিন চৌধুরীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বংশাল থানায় দায়ের করা এক মামলায় দুই আসামি সফিউদ্দিন আহমেদ সেন্টু ও মৃদু রহমান জনি  ওরফে মোরশেদুর রহমান জনির দুই দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

সূত্রাপুর থানায় দায়ের করা মামলায় চার আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

খিলক্ষেত থানায় দায়ের করা মামলায় দুই আসামি মশিউর রহমান মসি ও ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া রাজধানীর তুরাগ থানায় দায়ের করা একটি মামলায় সোহেল মিয়া নামে এক আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রসঙ্গত: ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় ৯টি বাস পুড়িয়ে দেয়া হয়।

আগুনে পুড়ে যাওয়া গাড়ি গুলোর মধ্যে ৩টি সরকারি বাসও ছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *