বাসস:

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্মবার্ষিকী পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে মিলাদ মাহফিলের আয়োজন করেন।

রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা এবং বঙ্গভবনের বেসামরিক ও সামরিক কর্মকর্তা এবং অন্যান্য কর্মচারীবৃন্দ আসরের নামাজের পর কোভিড-১৯ (করোনা ভাইরাস) মহামারীজনিত কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে মাহফিলে অংশ নিয়েছেন।

মিলাদ মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সাইফুল কবির।

মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি, জনগণের কল্যাণ এবং বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের জন্য দোয়া কামনা করা হয়।
করোনভাইরাস থেকে মুক্তি পেতে বিশেষ দোয়া করা হয়। মোনাজোতে করোনভাইরাসে আক্রান্ত রোগীদের সুস্থতা এবং বাংলাদেশের পাশাপাশি বিশ্বকে মারাত্মক এই ভাইরাস থেকে নিরাপদ রাখার জন্য আল্লাহর রহমত কামনা করা হয়।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্যর জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া করা হয়।

এছাড়া, বঙ্গবন্ধু এবং ১৫ আগস্টের হত্যাকা-ের অন্যান্য শহীদের এবং একাত্তরের মহান মুক্তিযুদ্ধ ও ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের শহীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বঙ্গভবনের জ্যেষ্ঠ কর্মকর্তাদের মধ্যে সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম-উজ-জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান প্রমুখ দোয়া মাহফিলে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *