​রংপুর প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে বিকৃত করার অভিযোগ রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে রংপুর জেলা যুবলীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

রোববার দুপুরে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই কর্মসূচী পালিত হয়।

এ সময় অবিলম্বে রনির বহিষ্কার চেয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন সমাবেশের আয়োজকরা।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, ছাত্রলীগের সভাপতি রনির কারণে ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগের গায়ে আজ কালিমা লেগেছে। ছাত্রলীগকে কলঙ্কিত করার জন্য তার উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে। তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিতে হবে।

এতে বক্তব্য রাখেন- ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হীরা, যুগ্ম আহ্বায়ক রংপুর জেলা যুবলীগ লক্ষিণ চন্দ্র, রংপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান শাহিন ,রংপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জিন্নাত হোসেন লাভলু, আসাউদ্দৌলা সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, রোকনুজ্জামান রোকন, মহানগর ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি সৈকত হোসেন, সমাজকল্যাণ সম্পাদক অনিক হোসেন প্রমুখ।

মানববন্ধনে রংপুর জেলা যুবলীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে কয়েক শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সম্প্রতি ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ব্যঙ্গ ও বিকৃতভাবে উপস্থাপন করা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে রনিকে একটি কক্ষের ভেতর অনেকটা নেশাগ্রস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণকে বিকৃতি করতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *