মোঃ শামীম হোসেন,সাভার:

ফ্রান্সে মহনবী হয়রত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটাক্ষ ও ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে ঢাকার সাভার, আশুলিয়া ও ধামরাই এলাকায় শুক্রবার জু’মার নামাজের পর কয়েক হাজার জনতার অংশ গ্রহনে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের বিভিন্ন এলাকা থেকে দলে দলে মিছিল নিয়ে যোগ দেন ধর্ম প্রান তৌহীদি জনতা।

সাভারের হেফাজতে ইসলাম, বাংলাদেশ ওলামা পরিষদসহ বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মুসল্লিরা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলটিতে অংশ গ্রহন করেছে।

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে বিক্ষোভ মিছিলটি সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়। এসময় ব্যাংক কলোনী মাদ্রাসার অধ্যক্ষ মওলানা আব্দুল্লাহর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রাজাশন মাদ্রাসার প্রিন্সিপ্যাল মওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, উত্তর জামসিং বায়তুল হাদী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি গাজী সিদ্দিকুর রহমানসহ অনেকে।

এসময় তারা বিশ্ব নবীর অপমান কোন মুসলমান সহ্য করবে না বলে জানান। বক্তারা বলেন, বিশ্ব নবী বিশ্বের মুসলমানদের হৃদয়ের স্পন্দন। তাই নবীর ব্যঙ্গচিত্র ও কটাক্ষকারী দেশ ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দেন তারা। সমাবেশে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন, অবমাননাকারীকে বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনাসহ বিভিন্ন দাবি করেন দেশে খ্যাতনামা এসব আলেমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *