অনলাইন ডেস্ক:
বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন শাবহানাজ রাশিদ দিয়া।

সোমবার (৭ সেপ্টেম্বর) সিঙ্গাপুরে ফেসবুকের আঞ্চলিক সদর দপ্তরের সঙ্গে এক অনলাইন বৈঠকে অংশ নেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। এসময় ফেসবুক টিম শাবহানাজ রাশিদকে বাংলাদেশের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে তার সঙ্গে পরিচয় করিয়ে দেয়।

বৈঠকে অংশ নেওয়া অন্যান্যরা হলেন, ফেসবুকের আঞ্চলিক নিরাপত্তা বিভাগের প্রধান বিক্রম সেং, জন সংযোগ নীতি পরিচালক অশ্বিনী রানা, মোবাইল পার্টনার শাখার ইরাম ইকবাল প্রমুখ। এছাড়া, সরকারের তরফ থেকে বৈঠকের অন্যান্যরা হলেন; বাংলাদেশ টেলি-যোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুস্তফা কামাল, জাতীয় রাজস্ব বোর্ডের (করনীতি) সদস্য আলমগীর হোসাইন, প্রথম সচিব কাজি ফরিদ উদ্দীন প্রমুখ। বিটিআরসি’র শীর্ষ কর্মকর্তাদের মধ্যে আরও ছিলেন, জ্যেষ্ঠ সহকারী দুই পরিচালক; তৌসিফ শাহরিয়ার এবং আমজাদ হোসাইন।

এদিকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সূত্ররা জানিয়েছে, ফেসবুক সিঙ্গাপুর অফিসের কর্মকর্তারা ইতোপূর্বে তাদের বাংলাদেশি নাগরিক দিয়া’র নিয়োগদান সম্পর্কে জানিয়েছিলেন। বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমটির কন্টেন্ট সম্পর্কিত সকল সমস্যা সমাধানের দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে তার কাঁধে।

মন্ত্রী মোস্তফা জব্বার এ নিয়োগকে যথার্থ এবং ফলপ্রসূ পদক্ষপ বলে এজন্য ফেসবুক কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন, বলে প্রথম আলো প্রকাশিত এক সংবাদ সূত্রে জানা গেছে।

বৈঠকে অংশ নেওয়ারা জানান, ফেসবুক আগামীদিনে বিটিআরসি-সহ দেশের তথ্যপ্রযুক্তি কর্তৃপক্ষের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনায় স্বচ্ছতা আনার স্বার্থে তারা এভাবে প্রতিমাসে একটি বৈঠক করারও অঙ্গিকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *