কক্সবাজার প্রতিনিধি:

অন্যরকম এক আয়োজনের মধ্য দিয়ে বিদায় জানানো হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে। দীর্ঘ দুই বছর কক্সবাজারে ছিলেন তিনি।

স্থানীয়দের মতে, বিদায় নেওয়া পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) কক্সবাজারে সততার দৃষ্টান্ত রেখেছেন। পাশাপাশি নিজের কর্মদক্ষতা দিয়ে মাদক, মানবপাচার, ডাকাতি, জলদস্যুতার মতো জঘন্য ঘটনা অনেকটাই রোধ করেছেন।

কিন্তু গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়ায় পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যার ঘটনায় সব অর্জন চাপা পড়ে যায়। তারপরেও শেষ মুহূর্তে সততার অনেকটা পুরস্কার নিয়ে গেছেন এসপি মাসুদ। কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদসহ অনেক সামাজিক সংগঠন তাঁকে সংবর্ধনা দিয়ে বিদায় জানিয়েছে।

এদিকে পুলিশ সুপার মাসুদ হোসেনের বিদায়টি ছিল ভিন্ন আয়োজনে।  বৃহস্পতিবার সকালে জেলা পুলিশের পক্ষ থেকে প্রথাগতভাবে বিদায় দেওয়া হয় তাঁকে। বিদায়ের আগে এসপি মাসুদ হোসেনকে জেলা পুলিশের ব্যান্ড পার্টিসহ নানা ফুলে সজ্জিত গাড়িতে ফুলের রশি বেঁধে পুলিশ লাইন্স থেকে জানানো হয় বিদায়।

এ সময় সদ্য যোগদানকৃত কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বদলি করা হয়েছে রাজশাহীর জেলা পুলিশ সুপার হিসেবে।  আজ শুক্রবার নতুন কর্মস্থলে তাঁর যোগদানের কথা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *