নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস প্রতিরোধে চলমান লকডাউনে দীর্ঘ প্রায় দুই মাস বন্ধের পর থেকে চাঁদপুর থেকে সারাদেশে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

এতে স্বস্তি ফিরেছে লঞ্চের মালিক, কর্মরত শ্রমিক ও যাত্রী সাধারণের মাঝে। আর লঞ্চে স্বাস্থ্যবিধি নিশ্চিতে নিবিড়ভাবে কাজ করছে বিআইডব্লিউটিএ নৌ-পুলিশ ও জেলা প্রশাসন।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ও মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত ৬ এপ্রিল থেকে দেশের সকল দূরপাল্লার বাস, লঞ্চ ও অভ্যন্তরীণ বিমান চলাচল বন্ধ ঘোষণা দেয় সরকার। এরপর দীর্ঘদিন মালিক ও শ্রমিক পক্ষ গণপরিবহন চালুর দাবি জানিয়ে আসলেও অবশেষে গতকাল সরকার চলাচলের অনুমতি দেয়। এতেই প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে চাঁদপুর লঞ্চঘাটে।এদিন সকাল ছয়টায় এম ভি রফরফ-২ সহ এ পর্যন্ত ৬টি লঞ্চ চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকা সদরঘাটের উদ্দেশে রওনা হয়। লঞ্চ চলাচলে দীর্ঘদিনের ভোগান্তির দূর হয় খুশি সাধারণ যাত্রীরা।

যাত্রীদের নিরাপত্তা মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্বসহ অর্ধেক পরিমাণ যাত্রী পরিবহন নিশ্চিতে কাজ করছে বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ ও জেলা প্রশাসন।জেলা প্রশাসনের কর্মকর্তা কায়সারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

এছাড়া লঞ্চে যাত্রীদের ভাড়া নির্ধারণ করা হয়েছে ডেক ১৬০, ১ম শ্রেণি ও বিজনেস ক্লাস ৪০০, সিংগেল কেবিন ৫০০ ও ডাবল কেবিন ১০০০। এছাড়া চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকা, নারায়ণগঞ্জ ও বিভিন্ন অঞ্চলের মোট ৩৬টি লঞ্চ চলাচল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *