পিরোজপুর প্রতিনিধি:

জেলা সদর উপজেলার শারিকতলা-ডুমরিতলা ইউনিয়নে ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর (বেকুটিয়া সেতু)টেকনিশিয়ান ও সাব কন্ট্রাক্টর চীনা নাগরিক লাওফাংকে (৫৮) দূর্বৃত্তরা ছুরিকাঘাতে হত্যা করে তার কাছে থাকা প্রকল্পের শ্রমিকদের বেতনের আড়াই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে।

গতকাল সন্ধায় লাওফাং (৫৮) প্রকল্পের শ্রমিকদের বেতন দিতে যাওয়ার পথে এ হত্যাকান্ড ঘটে।বিষয়টি নিশ্চিত করেছেন বেকুটিয়া ফেরির ইজারাদার আজমীর হোসেন।

আজমীর হোসেন জানান, নিহত লাওফাং চায়না রেলওয়ে ১৭ ব্যুরো গ্রুপের সাব কন্ট্রাকটর ও টেকনিশিয়ান। চীনা এই নাগরিক পিরোজপুরের কঁচা নদীর ওপর নির্মাণাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রকল্পের কাজে এসেছেন এবং প্রকল্প এলাকা কুমির মারায় থাকতেন।

আজমীর হোসেন বলেন, কুমির মারা এলাকা থেকে ৮শ’ গজ দূরে সেতুর পিয়ারের কাজ চলছে। সে কাজে নিয়োজিত শ্রমিকদের বেতন দিতে ব্যাগ ভর্তি টাকা নিয়ে সাইকেলে করে একাই রওনা দিয়েছিলেন লাওফাং। এসময় তাকে অনুসরণরত ছিনতাইকারী ছুরিকাঘাত করে ও তার সাথে থাকা টাকা নিয়ে পালিয়ে যায়। সেখান থেকে স্থানীয়রা লাওফাংকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

পিরোজপুর জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার নিজাম উদ্দিন জানান, বুকের ডান পাশে ছুরির আঘাতে গভীর ক্ষত হয়ে অতিরিক্ত রক্তক্ষরণে লাওফাংয়ের মৃত্যু হয়েছে।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন ) মোল্লা আজাদ হোসেন জানান,ঘটনার খবর পেয়ে পুলিশ হাসপাতাল এবং ঘটনাস্থলে গিয়েছে। হামলার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৪ বাংলাদেশী শ্রমিককে আটক করা হয়েছে।

ওই ঘটনায় ব্যবহার করা ছুরি, কিছু টাকা ও সাইকেল উদ্ধার করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *