মানিকগঞ্জ প্রতিনিধি :

পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি পারাপারে স্বাভাবিক সময়ের চেয়ে বেশি সময় লাগছে।

রোববার ( ২৯ আগস্ট) বেলা ১২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহাকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৮টি ফেরির মধ্যে ১৬টি ফেরি দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপার করা হচ্ছে। শাহজালাল ও শাহ পরান নামের দুটি ফেরি নিয়মিত রুটিন অনুযায়ী ভাসমান কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের এজিএম (মেরিন) আব্দুস সাত্তার জানান, নদীতে তীব্র স্রোত থাকায় প্রতিটি ফেরি প্রতিকূলে ঘুরে নৌরুট পাড়ি দিচ্ছে। এতে করে সবগুলো ফেরি স্বাভাবিক সময়ের চেয়ে পারাপারে কিছুটা সময় বেশি নিচ্ছে। যান্ত্রিক ত্রুটি থাকায় রুটিন মেরামতে শাহজালাল ও শাহপরান থাকলেও কিছুক্ষণের মধ্যে শাহজালাল চলাচল করতে পারবে। তবে শাহপরান ফেরিতে নৌরুটে যুক্ত হতে কিছুটা সময় লাগবে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ৪০ থেকে ৫০টির মতো পরিবহন বাস পারের অপেক্ষায় সিরিয়ালে আছে। অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করায় দুটি ট্রাক টার্মিনালে তিনশোর মতো সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুটে পারের অপেক্ষায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *