নিজস্ব প্রতিবেদক:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,পদ্মা, মেঘনা, যমুনার ঢেউ দেখে দেশের মানুষ ভয় পায় না। করোনার দ্বিতীয় ঢেউ আসুক আর যে ঢেউই আসুক ভয় নেই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা মোকাবেলার জন্য বাংলাদেশ প্রস্তুত।

মন্ত্রী বলেন ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের জন্য যে চিকিৎসা পেয়েছেন, আমাদের দেশের মানুষও ‌একই চিকিৎসা পেয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত প্রেসিডেন্ট ট্রাম্পকে রেমডেসিভির দেওয়া হয়েছে। করোনায় আমাদের দেশের মানুষও রেমডেসিভির পেয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘স্বাস্থ্য ব্যবস্থা জোরদারকরণে স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার-২০১৯ প্রদান অনুষ্ঠানে তিন এসব মন্তব্য করেন।

জাহিদ মালেক বলেন, ‘আমাদের দেশের চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম। এর পেছনে মূল কাজ করছেন ডাক্তার-নার্সরা। তাদের স্বীকৃতি দিতে হবে।

মন্ত্রী বলেন, বিশ্বের কোথাও ভ্যাকসিন তৈরির কাজ শেষ হয়নি। বিভিন্ন ফেজে কাজ চলছে। যেসব প্রতিষ্ঠান ভ্যাকসিন তৈরিতে কাজ করছে তাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। কেউ সফল হলে সেখান থেকে কার্যকরী ও সহজলভ্য ভ্যাকসিন সংগ্রহ করা হবে। ভ্যাকসিন কিনতে অর্থের কোন সমস্যা হবে না বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্বাস্থ্যসচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নুর, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বর্ধন জং রানা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খান মোহাম্মদ রেজাউল করিম প্রমুখ।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *