নিজস্ব প্রতিবেদক:


মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে ১ জুলাই থেকে শুরু হওয়া সর্বাত্মক লকডাউনের সু‌যো‌গে কেউ যেন নিত্যপ‌ণ্যের বাজার অস্থির না কর‌তে পা‌রেন, সেজন্য মা‌ঠে নে‌মে‌ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শ‌নিবার রাজধানীর ‌বিভিন্ন এলাকায় অভিযান চালায় অধিদফতরের ৬টি টিম। পণ্যের মূল্য তা‌লিকা না থাকা, বে‌শি দা‌মে পণ্য বি‌ক্রি ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ বি‌ক্রির অপরা‌ধে এ সময় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জ‌রিমানা করা হ‌য়।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ক‌ঠোর বি‌ধি‌নি‌ষেধ‌কে (লকডাউন) কেন্দ্র করে কেউ যেন নিত্যপণ্যের বাজার অস্থির করতে না পারেন, এ জন্য শ‌নিবার ছু‌টির দি‌নে বাজারে বিশেষ অভিযান শুরু হ‌য়ে‌ছে। অধিদফতরের ৬টি ও বাণিজ্য মন্ত্রণালয়ের দুটিসহ মোট ৮টি টিম বাজার মনিটরিং করেছে। কেউ বাজার অস্থিতিশীল করতে চাইলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অধিদফতরের পক্ষ থে‌কে জানা‌নো হয়, উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার ও সহকারী প‌রিচালক ফাহমিনা আক্তার ও তাহমিনা বেগমের নেতৃ‌ত্বে রাজধানীর কলাবাগান, নিউমার্কেট বনলতা কাঁচাবাজার, নিউমার্কেট ডি-ব্লক সুপার মার্কেট, পলাশী বাজার, লালবাগ কেল্লার মোড় বাজার, রায়েরবাজার, শ্যামবাজার, বাবুবাজার চালের আড়ৎ, বাদামতলী ফলের আড়ৎ ও রায়সাহেব বাজারে অভিযান চালানো হয়েছে। প‌ণ্যের মূল্য তা‌লিকা না থাকা, বে‌শি দা‌মে পণ্য বি‌ক্রি ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ বি‌ক্রির অপরা‌ধে এ সময় বেশ কয়েকটি প্র‌তিষ্ঠান‌কে ৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অধিদফতরের উপ-পরিচালক আফরোজা রহমান, মো. মাসুম আরেফিন এবং সহকারী প‌রিচালক প্রনব কুমার প্রামানিকের নে‌তৃ‌ত্বে রাজধানীর গুলশান, বসুন্ধরা, ভাটারা, উত্তর বাড্ডা, মধ্য বাড্ডা ও মেরাদিয়া এলাকায় বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতা সৃষ্টি করা হয়। এ সময় ভোক্তা স্বার্থবি‌রোধী অপরা‌ধে ৪টি প্রতিষ্ঠানকে সা‌ড়ে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *