সাভার সংবাদদাতা:

সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকাণ্ডের প্রধান আসামি মিজানুরের ফাঁসির দাবীতে নাগরিক কমিটির ডাকে বিভিন্ন সংগঠন ও সাভারের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

শনিবার সকাল ১১ টার দিকে নীলা রায় হত্যাকারী মিজানুর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সাভার নাগরিক কমিটির পূর্ব ঘোষিত মানববন্ধন ও স্মারণ লিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সাভার ঢাকা-আরিচা মহসড়কের গেন্ডা বাস স্ট্যান্ড এলাকায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, বাংলাদেশ মহিলা পরিষদ সাভার শাখা, সম্মিলিত সাংস্কিৃতিক জোট, সাভার উপজেলা উলামা পরিষদ, কমিউনিটি পুলিশিং কমিটি ৯ নং ওয়ার্ড সাভার পৌর সভাসহ বিভিন্ন সংগঠন এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ গ্রহন করে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বিশিষ্ট কৃষিবিদ ড: রফিকুল ইসলাম, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম রাজীব, তেঁতুলঝোড়া ইউনিয়ন চেয়াম্যান ফকরুল আলম সমর, সাভার পৌর মেয়র হাজী আব্দুল গনী, বিশিষ্ট শিক্ষা অনুরাগী সালাউদ্দিন খান নঈম, নাগরিক কমিটির সমন্ময়ক কামরুজ্জামান খান, ঢাকা জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার ব্যবসায়ী সমিতির সভাপতি ওবায়দুর রহমান (ওভি) ও সাভার পৌর সভার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর সহ প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে শনিবার সকালে সংবাদ সম্মেলন করেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ সর্দার।

উল্লেখ্য, গত রবিবার রাতে সাভার পৌর এলাকার পালপাড়া মহল্লায় ১০ম শ্রোনীতে পডুয়া নিলা রায় (১৪) নামের এক ছাত্রী হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফেরার পথে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ভাই এর কাছ থেকে ছিনিয়ে নিয়ে নির্মম ভাবে ছুরিকাঘাত করে কিশোর গ্যাং প্রধান মিজানুর ও তার সহযোগীরা।

পরে তাকে স্থানীয় বাসিন্দারা উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তর্বরত চিকিৎসক মৃত বলে ঘোষনা করে। এ ঘটনায় ওই দিন রাতে একটি হত্যা মামলা দায়ের করে নিহত শিক্ষার্থীর বাবা নারায়ন রায়। মামলায় গ্রেফতার এড়াতে আসামীরা পালিয়ে যায়। পরে সাভার থানা পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলাবাহিনী আসামীদের গ্রেফতারের অভিযানে নামে ও প্রধান আসামীসহ এজাহারভূক্ত সকলকে গ্রেফতার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *