আন্তর্জাতিক ডেস্ক:

নাইজেরিয়ায় এক মসজিদে নামাজের সময় হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এ সময় ৫ মুসল্লিকে হত্যা এবং আরও ৪০ জনকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।

রবিবার দেশটির পুলিশ এই তথ্য জানিয়েছে।

সংবাদ মাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের জামফারা প্রদেশের মারু জেলার দুস্তেন গারি গ্রামের এক মসজিদে মুসল্লিরা শুক্রবারের নামাজ আদায়ে জমায়েত হলে প্রায় ১০০ জন ‘গরু চোর’ মোটরসাইকেলে করে মুসল্লিদের ওপর গুলি ছুঁড়ে।

স্থানীয় সময় রোববার (২২ নভেম্বর) জামফারা পুলিশের মুখপাত্র মোহাম্মেদ সেহু জানান, মসজিদের ইমামের পেছনে নামাজের জন্য দাঁড়িয়েছিলেন মুসল্লিরা। ওই মুহূর্তে গুলি চালায় হামলাকারীরা।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, গবাদিপশু চোরেরা মোটরসাইকেলে এসে মুসলমানদের জামাতে গুলি চালায়। প্রত্যন্ত অঞ্চল হওয়ায় নিরাপত্তা ব্যবস্থা দুর্বল সেখানে। আর এই সুযোগ নিয়ে সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে।

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে গবাদি পশু চোরের উৎপাত ব্যাপকভাবে লক্ষ্য করা যায়। প্রায়ই দল বেঁধে হামলা চালিয়ে শত শত গবাদিপশু নিয়ে যায় অস্ত্রধারীরা। ঘর-বাড়িতে হামলা চালিয়ে লুটপাটও করে তারা। নাইজেরিয়ার বহু জায়গায় শক্ত ঘাঁটি রয়েছে বেশ কিছু সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *