সিএনএস ডেস্ক:

দেশে আবারো হু হু করে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসে মৃতের সংখ্যা। আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে রোগটিও সারাদেশে তার প্রভাব বিস্তার করেই চলছে। ভাইরাসটি গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৯ জনের প্রাণ কেড়েছে। দেশে করোনার তাণ্ডবে এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৪৮৭ জনে। এছাড়া ভাইরাসটি গত একদিনে শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৫৬ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনে।

বুধবার (২৫ নভেম্বর)  করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিনে সারাদেশে সুস্থ হয়েছেন ২ হাজার ৩০২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ লাখ ১৪ হাজার ৬২১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৯৯ হাজার ৭৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ১৫ লাখ ৪৯ হাজার ৯৩৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবে ১৬ হাজার একটি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৭৭৭টি। এ পর্যন্ত দেশে মোট ২১ লাখ ৯২ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন ৩৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে রয়েছে ২৭ জন পুরুষ ও ১২ জন নারী । এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ৯৮২ জন আর নারী এক হাজার ৫০৫ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন ও ষাটোর্ধ্ব ২১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীর মধ্যে ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনায় দুজন, সিলেট বিভাগে একজন, রাজশাহী তিনজন ও রংপুর বিভাগে দুজন। এ ছাড়া সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *