সিএনএস ডেস্ক:

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৩২২ জনে।

শুক্রবার ২০(নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ২৭৫ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে চার লাখ ৪৩ হাজার ৪৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৬০৭ নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ।

এ সময়ে সুস্থ হয়েছে এক হাজার ৭০৯ জন। এ নিয়ে সুস্থ হলেন তিন লাখ ৫৭ হাজার ৪৩১ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে পুরুষ ১১ ও নারী ৬ জন। বয়স বিবেচনায় দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব এক, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব দুই জন ও ষাটোর্ধ্ব ১০ জন। শতাংশ হিসাবে পুরুষ মৃত্যুর হার ৭৬ দশমিক ৯২ শতাংশ ও নারী ২৩ দশমিক ৮ শতাংশ।

বিভাগ অনুযায়ী, ঢাকায় ১২, চট্টগ্রামে এক, রাজশাহীতে এক, সিলেটে এক ও রংপুরে দুই জনের মৃত্যু হয়েছে। মৃতরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন চলছে দেশে সংক্রমণের অষ্টম মাস।

জনস হপকিন্স ইউনিভার্সিটির হিসাব অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস শনাক্তের দিক থেকে বাংলাদেশের অবস্থান ২৪তম। আর মৃতের দিক থেকে ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *